হায়রে পোড়া কপাল.... আমার যেমন কর্ম, তেমন-ই ফল

অভাবে স্বভাব নষ্ট, মানসিক অবসাদে জীবন নষ্ট

মনের জোরে বেঁচে থাকা, -জীবনটা যায় না বৃথা
মান-অভিমানের পালা শেষে, জানতে পারলাম এসে
হায়রে পোড়া কপাল, আসছে বিপর্যয় সামনের সকাল

pora kapal -.jpg

গতকাল জানতে পারলাম, আমার পরিবারের সামনের দিনগুলি খুবই কষ্টদায়ক ও যন্ত্রণাদায়ক. কারণ, গত তিন বছর ধরে আমার বাবা এক কঠিন দুরারোগ্য ব্যাধিতে ভূগছেন, চিকিতসা চলছে. ডাক্তারবাবুদের কথামতো জানতে পারলাম -এই রোগ সারাবার নয়, আর এই রোগের কোনও ঔষধ নেই. মনের জোরে যতদিন বাঁচতে পারেন.
এদিকে জানতে পারলাম, আমার ভাইও একটি কঠিন রোগে আক্রান্ত -যা চিকিতসার বাইরে, কারণ, ভাই চায় না আর চিকিতসা করাতে. ডাক্তারবাবুরা বলেছেন- এই রোগ থেকে কোনও মতে মুক্তি পাওয়ার উপায় নেই.
এদিকে আমার মায়েরও এক পুরনো ব্যাধি রয়েছে, তিনি প্রতিনিয়ত ট্যাবলেট খেয়ে কোনও মতে চালিয়ে যাচ্ছেন.
হায়রে পোড়া কপাল, ভগবান কি আমার ভাগ্যে এত কষ্ট দিয়েছেন.
এদিকে, বাইরে প্রায় 5-7 লক্ষ টাকা ঋণের বোঝা, প্রতিমাসে কিস্তিতে শোধ দিতে হয়. এই কিস্তির টাকা শোধ দিতেও হিমশিম খেতে হচ্ছে. কারণ, বাবাকে প্রতি সপ্তাহের বি.সি.জি. টীকা ডোজ নিতে হয়, যার খরচ প্রায় 5 হাজার টাকা. ডাক্তারবাবুরা বলেছেন এই টীকা ডোজ প্রায় সাড়ে তিন বছর নিতে হবে. আবার এদিকে আর মাত্র 45 দিন পর বাবার ডাক্তার চেক-আপ এর সময় হয়ে যাবে. ওই ডাক্তার চেক-আপ মানেই মাইক্রো-অপারেশান যার খরচ প্রায় 1 লক্ষ টাকা.
ভগবান, আমি কি করবো খুঁজে পাচ্ছি না...
আমার রোজগার প্রায় 4 বছর বন্ধ, কারণ বাবার চিকিতসা নিয়ে দেশের মধ্যে এদিক-ওদিক ঘুরতে হচ্ছে, যদিও গত ছয় মাসে এক স্থায়ী হাসপাতালে বাবার চিকিতসা হচ্ছে. বাবার চিকিতসা যেখানে হচ্ছে - আমার বাড়ী থেকে তার দূরত্ব প্রায় 500 কিলোমিটার দূরে, ফলে খুবই ব্যয়সাধ্য. প্রতিবারে বাবার চিকিতসা করানোর জন্য ওখানে ঘরভাড়া করে থাকতে হয় প্রায় 2-3 মাস ধরে. খাওয়া-থাকা-ঘরভাড়া-ঔষধ সবকিছুর খরচ সামলানো খুবই কষ্টসাধ্য.
আমার রোজগারপাতি বন্ধ থাকার কারণে, বাবার চিকিতসা করানোর জন্য 5-7 লক্ষ টাকা ঋণ নিতে হয়েছিল. এই ঋণ এখন প্রতিমাসে কিস্তিতে পরিশোধ করতে হচ্ছে. এই ঋণের টাকা পরিশোধ করার জন্য -আমার উপর ভগবান সহায় হয়েছেন, কারণ, আমি একটি বিদেশী অনলাইন সংস্থা থেকে প্রতিমাসে 500-700 ডলার পাচ্ছি. জানি না, এই টাকা কতদিন ধরে পেতে থাকবো. আমি তো বিদেশী সংস্থাতে কাজ করি না, অনলাইনে বিভিন্নরকম টাক্স কাজের মাধ্যমে এই টাকা পাই. আপনারা হয়তো জানেন - কোনও অনলাইন কাজের গ্যারান্টি নেই, আজ আছে-কাল নেই...
আমি জানি, কেন আমাকে এত কষ্ট পেতে হচ্ছে
মনে হয়, আমি কোনও পাপ কাজ করেছি, তার ফল আমাকে এইজন্মে পেতে হচ্ছে.
কথায় আছে- যেমন কর্ম তেমন ফল. আপনি কোনও পাপ করলে, পরজন্মে নয় -এইজন্মে শোধ দিতে হবে. - আমার ক্ষেতেও মনে হয় তাই-ই.

H2
H3
H4
3 columns
2 columns
1 column
Join the conversation now
Ecency