একাকীত্বের সঙ্গী-হেডফোন

কানে হেডফোন-
রমরমা সব আবেদনময়ী গান!
জানি তুমি ঘুমিয়ে পড়েছো-
ক্লান্তি সব পেছনে ফেলে!
চুলগুলো ছেড়ে দিয়েছো-
ঘুমে আটকিয়ে ফেলেছো-চোখ;
চোখগুলো কি দারুণ দেখাচ্ছে-
ঠোঁট অতি শুষ্ক-
তবু বিন্দুমাত্রের জন্যও চোখ ফেরাতে পারছি না!
আমি না ঘুমিয়ে ভাবছি তোমাকে-
লিখছি কাব্য-
তুমি কাকে কল্পনা করছো কে জানে।
IMG_20210624_145802 (1).jpg
বাজারে হকারেরা ভেষজ ঔষধ বিক্রির সময় বলে, নিয়ে যান নিয়ে যান...এক ঔষধেই ঘার ব্যাথা,কোমর ব্যাথা,মাথা ব্যাথা সব সেরে যাবে।হেডফোনটাও আমার কাছে ঠিক তেমনি একটা ঔষধ।মন খারাপ থাকলেও হেডফোন,ভ্রমনের সময়ও হেডফোন কিংবা কারো জন্য অপেক্ষা করার সময়ও সেই হেডফোন। কাছে যদি একটা হেডফোন থাকে তখন নিজেকে আমি আর একা মনে করিনা । আপনাদের কাছে হয়তো এইটা তার বই কিছুই না বাট আমার কাছে সবচেয়ে কাছের বন্ধু।যখন আপনি ৮ডি,১৬ডি কিংবা ৩২ডি সংস্করনের গানগুলো হেডফোন দিয়ে শুনবেন,তখন মনে হবে এর চেয়ে শান্তি বোধয় কোথাও নেই।

এ জীবনেও হয়তো তোর মতো বন্ধু পাবোনা। তোকে কানে দিয়ে থাকলে অনেকেই অভদ্র,অসামাজিক মনে করে কিন্তু আমি তো জানি তোর জন্য রাস্তায় কত বিরক্তিকর লোকদের হাত থেকে আমি রক্ষা পাই। অনেক সময় তো গানও চলেনা,এমনি কানে দিয়ে থাকি ,শুধু কনফিডেন্সের জোরে অসহ্যকর কিছু প্রতিবেশীদের এড়িয়ে চলে যাই। ভাই শুধু একটাই অভিজোগ তোর বিরুদ্ধে,একটু কম করে জট বাধিস।অনেকসময় তো তোর জট খুলতে খুলতেই সময় চলে যায় ।

H2
H3
H4
3 columns
2 columns
1 column
1 Comment
Ecency