বন্ধুরা আজকে আমরা জানবো একটি গাড়ির কাগজ কে কে চেক করতে পারে

সবাইকে আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই?আশা করি ভালো আছেন।আমি ভালো আছি
আজকে আপনাদের জানাবো একটি গাড়ির কাগজ কে কে চেক করবে।
১/ ট্রাফিক সার্জেন্ট ও হাবিলদার
২/ সন্দেহজনক ভাবে থানার কর্মকর্তারা এবং ট্রাফিক সপ্তাহ চললে।
৩/ এবং মোবাইল কোড বসলে,
★মেজিস্ট্রেড।
★ট্রাফিক সার্জেন্ট পুলিশ।
★বি,আর,টি এর কর্মকর্তারা।
IMG_20210509_051759.jpg

তারপর আমরা জানবো, ট্রাফিক কি? ও ট্রাফিক পুলিশ কারা?
★সড়ক ব্যবহারকারীদের ট্রাফিক বলে
★এক কথায় যারা সড়কে চলাচল করে যেমন:মানুষ,যানবাহন,সাইকেল,ঠেলা গাড়ি ইত্যাদি যা কিছু সড়কে চলাচল করে তারাই ট্রাফিক।
এদের নিয়ন্ত্রণ করতে সরকার যে পুলিশ বাহিনী নিয়গ করেছেন তাদের ট্রাফিক পুলিশ বলে।
সংকেত প্রধানত কয়টি ও কি কি?
★সংকেত প্রধানত দুই প্রকার
১/ রোড সাইন সংকেত
২/ ট্রাফিক সাইন সংকেত
রোড সাইন সংকেত তিন প্রকার যথা:
★বাধ্যতামুলক সংকেত
★সতর্কতামুলক সংকেত
★তথ্যমুলক সংকেত

IMG_20210509_052501.jpg
ড্রাইভিং কি?ড্রাইভিং কাকে বলে?
যান্ত্রিক শক্তিকে গতি শক্তিতে রুপান্তরিত করে।
একটি মোটর গাড়িকে একজন চালোক তার ইচ্ছে মত পরিচালনা করাকে ড্রাইভিং বলে

IMG_20210509_051719.jpg
আশা করি বন্ধুরা আপনাদের অনেক কিছু জানাতে বা শিখাতে পেরেছি।
এই সব বিষয় গুলো সবারই জানা দরকার,
এইগুলো একটি রাস্তায় চলাচল করতে হলে জানা দরকার।
সবাই সাথে থাকবেন আমার নতুন নতুন পোস্ট পাওয়ার জন্য এবং follow করতে পারেন আমার সব পোস্ট পাওয়ার জন্য।
কমেন্টে জানাবেন কেমন লেগেছে আমার পোস্টি।
কারণ আপনার একটি পোস্ট আমাকে আরো ভালো পোস্ট করতে উৎসাহিত করবে।

H2
H3
H4
3 columns
2 columns
1 column
Join the conversation now
Ecency