আমার স্বরচিত কবিতা: "পচা-বাসি ফুল"

বন্ধুরা ,আশা করি সবাই ভালো আছেন।আজ আমি আপনাদের সঙ্গে আমার একটি স্বরচিত কবিতা ভাগ করে নেওয়ার জন্য চলে আসলাম।তো চলুন শুরু করা যাক---
IMG_20210728_163057.jpg

        "পচা-বাসি ফুল"
         @green015
       --------------

আমি সাজিয়ে বসে আছি ফুলের বুকি
কিন্তু করোনা তুমি ফেলেছো সবার জীবন ঝুঁকি
আমি ভেবেছিলাম নতুন দিনের আগমনের কথা
তোমার বাসি-পচাগন্ধ ফুলে ছড়িয়ে আছে যথাতথা
লগডাউনে কত নবজাতকের জন্ম
তারা দেখবে কঠিনতার এই আবদ্ধ
আমি বাসি-পচা ফুলের গন্ধে বেঁধেছি মন
আশায় ভিজছে হাজারো মজুরির চোখের কোণ
করোনা তুমি নিয়েছো কত মানুষের প্রাণ
বাচ্চা থেকে বুড়ো কাউকে দাওনি পরিত্রাণ
এখনো সাজানো আমার জন্য শুকনো -বাসি ফুল
কে জানে?
কবে শেষ হবে করোনার ঢেউহীন কুল
করোনা তুমি মানুষকে দিয়েছো কর্মে ছুটি
তোমার ঔষুধ তৈরিতে প্রাধান্য পেয়েছে হাজারো জরিবুটি।
তুমি দিয়েছো করে সুযোগ পরিবারকে সময়
পকেটেতে টান আবার মুক্তির জীবন কর্মময়
করেছো রাস্তাঘাট নীরবতা শুন -শ্মান
ক্ষুধার্তএর জ্বালাতে ভরে দিয়েছো মানুষের প্রাণ
পচা-বাসি শুকনো ফুল হয়ে গেছে আজ খসখসে
করোনা ভাইরাস কবে যাবে তুমি চলে
সেই আশাতেই গোটা পৃথিবী বসে।।

অভিবাদন্তে: @green015

H2
H3
H4
3 columns
2 columns
1 column
Join the conversation now
Ecency